সামনে আজ শূন্য খাতা
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

বঙ্গ বন্ধুর স্বাধীন দেশে;
আইন কানুন সর্বনেশে ।
কেউ যদি তা প্রতিবাদ করে;
আইনের সৈনিক এমনি ধরে ।
ক্ষমতা বলে হয় বিচার;
দুর্ব্ল হলে দন্ড তার ।
শক্তি যার পায় আগে;
আইন কানুন নাহি লাগে ।
আইনের সৈনিক বিনটিকেটে ,
গাড়ী ঘোড়ার নিত্য পিঠে ।
আইন কানুন নস্যি ঝাড়ে,
ন্যায্য দফা পিষিয়ে মারে ।
স্বার্থের যদি ভিত্তি নড়ে;
বন্দুক নলে গুলি ছুঁড়ে ।
কেউ যদি মাথা গজায়;
টেনে হেঁচরে তারে দমায় ।
অফিস আদালত ঘুষ চায়;
টাকা দিলে কাজ পায় ।
খুঁচিয়ে পিঠে গুঁজিয়ে ঘাড়;
গরীব দুঃখী খায় মার ।
নিম্ম শ্রেণী যেদিক তাকায়;
ষ্টিম রোলার ডানে বাঁয় ।
কর্তার কাছে খবর ছোটে;
মূর্খ্ জন লাফিয়ে ওঠে ।
রাত্রি দুপুর হাঁপিয়ে চলে;
দিবস শেষে নিজকে ভুলে ।
মার্কা শ্লোগান শুনিয়ে তাকে;
দলের শুলে ঝুলিয়ে রাখে ।
ভ্রান্ত তেলে মাথা ঘষে;
পক্ষ বিরোধী একই দোষে।
স্বাধীন দেশে রাত দুপুরে
আইনের রাজা ঘুমের ঘোরে ।
সামনে আজ শূন্য খাতা;
মানবধিকারের সকল পাতা ।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।