দাও ফিরে সেই পর্দা
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

দাও ফিরে সেই পর্দা, লও এই আধুনিক
লও যত শর্ট্ কাট, টইট ফিট পোষাক ।
হে আধুনিক ! হে নগ্ন সর্বনাশী,
দাও সেই আবরণ ,মুক্তির চির শশী
ধর্ষণহীন দিনগুলি, নেই আর সন্ধান
দিকে দিকে উগ্র, এই তার অবদান
নারীর ইজ্জত আজ ঘাতকের লালসে অবসান ।
আধুনিক হয়ে নগ্ন সাজে নিত্য আলোড়ন
শ্রেষ্ঠতো নয় পাপী তাপী নগ্নের অগ্রাসন ।
ধর্মের বিধানগুলি, ভন্ডামী পিঞ্জরে নম
নম্র পোষাকে সজ্জিত চাই, ওগো প্রিয়তম।
চাই সম্মান, চাই মার্জিত পোষাকে
এই পারে ছুঁড়ে দিতে চাই নগ্ন আধুনিক !
দাও ফিরে সেই পর্দা, যা ছিল মা বোন বাঙ্গালীর
ভুলে যাও এই আধূনিক, পৃথিবীর সব নারী -নর !
মানবের অস্তিত্ত্বে চাই পবিত্র বিধির বন্ধন
জেগে ওঠুক মার্জিত পোষাকে নর নারীর স্পন্দন ।
------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।