তুমি সুন্দরী
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

হে স্বপ্ন! হে বিশ্বাস!হে প্রেম!হৃদয়ের সুন্দরী !
হে ব্যাকুলতা! হে শিহরন !নিঃসঙ্গের যোগ্য সহচরী
তুমি শুধু বিনিদ্র রজনী আর দিবার আলোকে
সদা জাগ্রত হও শিরা উপশিরায় পুলকে পুলকে।
জেনে রেখো তুমি কেবলই প্রিয়তমা এই দুবিনীতে!
চির সত্য প্রেম উতালের সাথী একান্তে বসতে ।

তুমি বিস্তৃত সদা হাস্যে উজ্জল চাঁদের মত
যৌবনের তরঙ্গিয়া চির দৃপ্ত চির অব্যাহত
লাবণ্যময়ী দুর্বার সুন্দরী চরম অস্থির ;
সীমাহীন উত্তাল জাগানিয়া পুলক বীর !

বিনিদ্র প্রহরীর মত, অগণীত স্বপ্নে গভীর
উত্তাল মোহনায় পরম স্বস্তির ঐশ্বর্যসম্ভার
উর্ব্র করেছি লগি ,জলে যদি ভাসে তরী
দিগন্তে হারিয়ে যাইব একে অপর ধরি !

প্রান্তিক সুখের কম্পিত শিহরন সংগীতে, -
সুন্দরী ফোটিবে মধুময় ফুলের পাঁপড়িতে
বুকে সদা তুমি,কভূ তুমি একান্ত নিষ্ঠুর;
কাছে তুব কাছে নও,যেন তুমি দূর্ল্ভ সুদুর !

সুন্দরী অবতরি ধেয়ে চলে হদয় আকাশে
যুগল বন্ধীর অনাচারী স্পর্শ্ সন্ধির দেশে!
মিলনের তরঙ্গে বসে গাহি ভালবাসি ভালবাসি
প্রেমর অমর ধরায় তুমি সুন্দরী তুমি প্রিয়সী।
-----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।