বিপরীত
- আব্দুল্লাহ আল নোমান ২৬-০৪-২০২৪

উচ্ছ্বলতার ওপিঠ তো নির্লিপ্ততা,
মানবমন তো দুইয়েরই প্রতিফলন!
এ বরিষধারার রাতদুপুরে নির্লিপ্ত থাকাটা অপরাধ-
প্রচলিত কলাকানুনের সাধ্য নেই যে তার দন্ড দেয়।

আমি বারবার উচ্ছ্বলতায় ভাসতে চাই,
এমন স্নিগ্ধতার পরশে মেতে ওঠতে চাই,
বৃষ্টিস্নানে পূর্ণতা চাই মনের অন্তপুর।

জলের মোহনীয়তায় মুগ্ধ এ জননী-
তোমার চরণে আমার নতশীর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।