পরাবাস্তব
- আব্দুল্লাহ আল নোমান ২৬-০৪-২০২৪

ঘুম এক পরাবাস্তবতায় বসবাস
বেঁচে থেকেও ক্ষণিকের জন্যে হারিয়ে যাওয়া
মাঝে মাঝে এখানে এসেও তুমি
উকি দিয়ে যাও মনিকোঠরে

অতশত বন্দিত্বের ফাক গলে
মনের অন্দরে ভির জমাও
কথা বলি আনমনে তোমার সঙ্গে
তুমিও মেতে ওঠো খুনসুটিতে
কত যে আবেগের ঘনঘটা

অথচ, বাস্তবতা! কত রূঢ়!
তোমার জন্য এ নগন্য প্রাণে স্পন্দন বাড়ে
তুমি চলে যেতে থাকো আলোকবর্ষ দূরে!

বাস্তবতার চেয়ে পরাবাস্তবতাই আমার প্রিয়
অন্তত তোমার প্রাণোচ্ছ্বল খুনসুটি উপভোগ করা যায়!
কী আর করা? আমি যে কাঙাল
তোমার উচ্ছ্বলতা ভিক দিয়ো আমায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।