দুপুর
- মৌমিতা পাল ২৬-০৪-২০২৪

ফসল তোলা ক্ষেতের মতো
দীর্ঘ-বিস্তীর্ণ-নিঃসঙ্গ
দুপুর নেমে আসে জীবনে।
যত দূর চোখ পড়ে ----
সীমাহীন ব্যর্থতা, ক্লান্তি
উত্তপ্ত লু এর আকারে
বয়ে যায় দিগন্তরেখা জুড়ে।।
ঘনিষ্ট মনখারাপের এ সময়।
মনে পড়ে বহু যুগ আগেকার স্মৃতি?
তোমার হৃদয়ের সমস্ত ঋতুর অধিকার
নিঃশেষে দেবার মিথ্যে ছলনায়
স্নান করিয়েছ শরীরের ঘামে।
অগনন,অবিশ্রান্ত,অবিরাম দুপুর জুড়ে।

ফেলে গেলে দুপুরের জলন্ত দাবদাহে---
একটাও শ্রান্তি জুড়োনো নিশ্চিত আশ্রয়ের রাত দেওয়ার সামর্থ্য ছিলোনা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।