রুধিরমাখা আঙ্গুল
- আব্দুল্লাহ আল নোমান ২৬-০৪-২০২৪

এই বসন্তে না-ই বা পেলাম তোমার উপহার
ভাবছি আমি, বুনছো তুমি-
নকশী একটা রুমাল।

সেই রুমালে লাগছে যে আজ ভালোবাসার ঘ্রাণ
সেই ঘ্রাণেতে মত্ত হবো, আমি বেশুমার।

আরে, আরে! হচ্ছেটা কী?
করছোটা কী শুনি?
তড়িঘড়ি করতে গিয়ে সূচ বিধালে তুমি!

ঝড়ছে রুধির আঙ্গুল বেয়ে
থামছে নাকো আর
এই দিয়ে আজ বরণ হচ্ছে-
ভালোবাসা প্রগাঢ়।

বলি কি আমি, লক্ষী মেয়ে
লাগবে নাকো রুমাল।
পাঠাও চিহ্ন, রুধির মাখা-
হস্ত যেন থাকে!
তাতেই আমি নিবো খুঁজে
ভালোবাসা আপনাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।