সাড়া
- জুনায়েদ বি. রাহমান ২৬-০৪-২০২৪

ছেলেটি ডাকছে- একবার, দু'বার,তিনবার
এবং আরো কয়েকবার...
আমি তখন ঘুম! দুচোখ বুজে--
ইদানীং কেমন যেন হয়ে যাচ্ছি। আদুরে কাছের
কেউ ডাকলেও চুপচাপ কয়েক সেকেন্ড ভাবি,
চোখবুজে খুঁজি তার পেছনের কারণ।
বস্তুতঃ জন্মের পর থেকে
জাগতিক প্রত্যেক পদার্থের কাছে আসা কিম্বা দূরে যাওয়ার পেছনে পেয়েছি অগুনিত তাৎপর্য।
দেখেছি আমার 'আমি'র রহস্যজনক বিবর্তন
এবং সম্পর্কের ভাঙ্গন; ফলাফল--
আজকাল কেউ ডাকলেই সাড়া দিই না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।