ভালোবাসা
- জুনায়েদ বি. রাহমান ২৬-০৪-২০২৪

ভালোবাসা; সে এক বিশাল শক্তিমাত্রার অলৌকিক দর্পণ
যে নিমেষে উদ্ভাসিত করতে পারে তামসাচ্ছন্ন ভূখণ্ডকে
শ্মশানীআগুন থেকে ছিনিয়ে আনতে পারে মহাকালের যাত্রীকে
বিন্দুসদৃশ স্বপ্নের পরাক্রমে সিন্ধু গড়তে পারে
ভাঙ্গতেও পারে অতি সহজে!
ইতিহাস ঘেটে দেখো, পাবে তাঁর শতশত জীবন্ত নিদর্শন
তাজমহল; বায়ান্ন, একাত্তর...
পরিত্যক্ত প্রান্তরে সংসারী কুঁড়েঘর
আরো কতো কী?!
অথচ এই তুমি; যে কিনা সকাল থেকে সন্ধ্যা অবধি
পৃথিবীকে ভালোবেসে গ্যালে
তবুও এবেলা, এই অসময়ে তোমার পাশে কেউ নেই
তুমি শূন্য!
অরণ্য, তোমার ভালোবাসাগুলো কি আদতে ভালোবাসা ছিলো?!
তুমি কি পৃথিবীকে ভালোবেসে ছিলে?!
সংশয় জাগে মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।