ভাবনা
- ড. সুজিতকুমার বিশ্বাস - আয়োজন ২৬-০৪-২০২৪

বলে বলে মুখ পচে গেল
শুনে শুনে কানে হল ব্যথা;
ডেকে ডেকে অবশেষে এল
কেউ নেই কাছে পিঠে কোথা।

সব আজ বেশি বোঝে দেখি
হয়তো বা কিছুই বোঝেনা;
পিছু পিছু আড়ে ভাব রাখি
কাউকে কেউ ভালো বলে না।

এটা ওটা সাথে নিয়ে বেশ
থাকে বেশ লজ্জায় সজ্জিত;
চশমায় ঢাকা থাকে দেশ
ঘুম ঘোরে সব নিমজ্জিত।

আমি ভাবি, এভাবে কাটবে-
জগতের বাকি কটা দিন;
বোকারা ঝোলা কাঁধে হাঁটবে
ফিরবে না আর সে সুদিন।
--------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।