পর্দার অন্তঃরালে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৬-০৪-২০২৪

হৃদয়ে নিষ্ঠুর পর্দা। পর্দার অন্তঃরালে শুধু ছলনা
স্বপ্নাকাশে বিচ্ছেদ আলো জ্বলে।
প্রেমের নৈস্বর্গিকস্পর্শ্ বিষাদ অনলে
ক্ষত বিক্ষত।
কে যেন প্রেমহীন হৃদয়ের হিংস্র কপাট!
দিয়েছে খুলে অমানবকি নিষ্ঠুর দানবের ছোবল
সানন্দ সুস্থির চিত্তে মিশে গেছে মানবের রন্ধে রন্ধে
হৃদয়ে নিষ্ঠুর পর্দা।রাত্রে আলোহীন জোনাকি…
ঠিকানা হেরে অচিন পথে পথে!
প্রেমে ভাঙ্গল সুর। বিশ্বাস-অবিশ্বাসের তীব্র দ্বন্দে
প্রণয়ে অস্থির ব্যদনা, বদ্ধ সন্ধির কপাট,
অবরুদ্ধ মুক্তির জানালা,
দুর বহু দুর হানিমুনের স্বপ্নীল রাত্রি !
মানুষের পবিত্র হৃদয় ,আজ যেন হারায়ে পথ
কোন এক কালো মেঘের স্থির ছায়া ।
তার সমস্ত প্রেম নির্গ্ত হয় হিংস্র দানবের উত্তাপে ।
মানবতা আজ কাঁদে!দিবানিশি কাঁদে!
হৃদয়ে নিষ্ঠুর পর্দা। পর্দার অন্তঃরালে শুধু ছলনা ।
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।