ভেজাশাড়ি
- ড. সুজিতকুমার বিশ্বাস - আয়োজন ২৭-০৪-২০২৪

ভেজাশাড়ি মেলে রেখেছিলে
এই সকাল বেলার রোদে;
ও আঙিনা যে ভিজিল জলে
চেয়ে দেখি শত অনুরোধে।

আমি জানি তুমি বাড়ি নেই
সকালেতে করে গেছ স্নান;
ফিরিবে সেই সন্ধ্যাবেলায়
ভেজা শাড়ি হবে খান খান।

আঙিনাতে একখানা শাড়ি
আর কিছু বসন্তের পাতা;
কেউ নেই যেন এই বাড়ি
মুছে গেছে ভোরের আলতা।

রাতে এসে পরবে আবার
এই প্রিয় দুধেলাল শাড়ি;
এর মাঝেই শান্তি আঁধার
আমি যে ছুঁয়ে গেছি তারই।
-------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।