চিলেকোঠা
- নোমান আব্দুল্লাহ্ - অসজ্ঞায়িত ২৭-০৪-২০২৪

সন্ধ্যার আলেয়ার লুকোচুরি শেষে,
দূর মধ্যআকাশে উঁকি মারে
গোধূলীর রক্তিম লালিমা,
পাখিরা নীড়ে ফেরে
নিস্তব্ধতার তরী বেয়ে অবিরত।

সেই বিষন্নতার সন্ধিক্ষনে কে যেন
চিলেকোঠায় বসে আছে নীরবে।
তাকিয়ে আছে মধ্যআকাশের লালিমায়
খুঁজছে আকাশের হারিয়ে
যাওয়া যৌবন রূপ টুকো

একটু পরে সেই লালিমাটুকোও
আর থাকবে না।
হারিয়ে যাবে ঘোর অন্ধকারে,
তলিয়ে যাবে পুরো পৃথিবী
নিস্তব্ধতার মায়াবী চাদরে।

একদিন আকাশের যৌবনরূপ ছিল,
ছিল শঙ্খচিল ডানা,
উড়ে বড়াতো দিক-দিগন্তে
উড়ো চিঠির মতো,হয়তো
দূর দিগন্তের দিনাতিপাতের মত।

এখন কেমন যেন ধূসর,
হয়ে গেছে চিলেকোঠার আকাশটা
মাঝে মাঝে দুঃখের বৃষ্টি
বর্ষন হতো সেইখানে।
সেই পুরোনো চিলেকোঠাটার
উপরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।