সকলই গরল ভেল
- কুমার সৌরভ ২৬-০৪-২০২৪

'আনন্দ লভিতে চাই পু্ণ্যাত্মা প্রাণ
নতুবা সকলই গরল ভেল
বেলতলার ন্যাড়া'
কথা তো ফুটছে বেশ
খাঁচার ময়নার মুখে
ধমকে সবক ঝাড়ে
'ভালো আছি ভাল থেকো'
এদিকে আরেক ভবনের ভাড়াটেরা
গ্রেনেড ফুটাচ্ছে বোমা ফাটাচ্ছে
বাড়ি ঘিরে রেখেছে পুলিশ
আমি গৃহবন্দী নিরাপত্তার খাতিরে
কোথায় পাই পুণ্যাত্মা এখন
এই ঘরের কারাগারে?
বুলিশেখা ময়না পাখি
বলেই খালাশ
আমার হয়েছে জ্বালা
বারুদের গন্ধ শুকেও বলতে হবে
'আনন্দধারা বহিছে ভূবনে'
ক্ষমা করো রুদ্র কবিগুরু
তোমাদের বচন ঝেড়ে
তরাতে চাইছি এ বেলা
সময় পেলে মিটাব এই দেনা
একদিন নতুবা
'ক্ষমা করো দীননাথ অবুঝ এ সন্তানেরে'

২৪.০৩.২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।