তৃষ্ণা বেড়ে যায়
- স্বপন শর্মা ২৬-০৪-২০২৪

মরা চৈত্রে; তৃষ্ণার্ত হৃদয় নিয়ে,
বোশেখি মেঘের আশায়; আকাশ পানে চেয়ে থাকি
কখনো সখনো ভাসমান কালো মেঘ;
আশার সঞ্চার জাগায়; বুক বেঁধে শুকনো ঢোক গিলি।

ঠিক তখন কালবোশেখি বাতাস;
এরপর বৃষ্টি আসে বুঝি; দুফোটা জল;
নাহ... জল নেই; শীতল বাতাস নেই গুমোট একটা দমকা,
আশার প্রদ্বীপ নিভে দেয়।

আবার প্রহরগোনা শুরু; বসন্তের জন্য অপেক্ষা।
আরও একটা বসন্তের অপেক্ষায়; তৃষ্ণার্ত হৃদয়ে;
তৃষ্ণা বেড়ে গেলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।