আমাদের রফিক আর নেই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৬-০৪-২০২৪

সন্ধ্যার পরক্ষণেই অঝর ধারায় বৃষ্টি ,প্রচন্ড ঝড়!
ঘুটঘুটে অন্ধকার !চেনা পথ অচেনা তবু চলা..
আচমকা কণ্ঠ স্বর - কে রে?
বললাম আমি আমিনুল, রফিকুল ও শাহজাহান
ঘরে আয়, ঘরে আয়- আস্তে কথা বল;মেয়েটির ঘুম ভেঙ্গে যাবে
দেখি খাটে শোয়া মুখে দাড়ি মলিন চেহারা, ক্লান্তীর ছাপ
সবে দীর্ঘ্ পথ পারি দিয়ে আসা স্ত্রী ছেলে-মেয়ের মাঝে
স্বামীকে পেয়েও স্ত্রী যেন দাঁড়িয়ে নির্বাক হতবম্ভ নিথর!
আদরের মেয়েটি ঘুমন্ত; পাঁচ মাসের ছেলেটি অপলকে খোঁজছে
নিঃস্তব্দ পৃথিবীর প্রকৃতি!
চোখ মেলে তাকালো !নিমিষেই খুলে গেল বন্ধুত্বের দ্বার
সে এক প্রাবন্ত যুবক; ”আমাদের রফিক” !
কি রে রফিক কেমন আছিস? কবে আসলি?
সবই ঠিক ঠাক মত হল ।
অনেকক্ষণ কথা হল, আগামী কাল ডাক্তারের কাছে যেতে হবে…
তাই বন্ধুরা আমাকে যে গোসল করে নিতে হবে ।একাই চলল বীর দর্পে
মনেই হচ্ছিল না কোন নিরব ঘাতক তাকে তাড়াচ্ছে
বিদায় নিলাম- সেইদিন ছিল শুক্রবার ।
রাত দু’টো হঠাৎ একটি ফোন এল চমকে ওঠি !
কিরে মামুন এত রাতে !চাচা, আমাদের রফিক ভাই আর নেই
ইন্নানিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন ।
সোমবার আড়াইটায় জানাজা ।
এর আগে আর কোনোদিন আমি
হইনি এমন মর্মাহত
যখন শুনেছি
পৃথিবীতে কোথাও ”আমাদের রফিক আর নেই” !
অকস্মাৎ মনে হলো নিভে গেলো সব পৃথিবীর আলো !
----------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।