নিঃশব্দ আক্ষেপ
- আলী আহম্মেদ ২৭-০৪-২০২৪

বৃথা চেষ্টা করি কিছু শব্দ সাজানোর
তারা আর কবিতা হয়ে উঠেনা।
অযথা ছুটে চলি তোমার পিছু
তোমাকে আর ছোঁয়া হয়না।

তোমাকে দিবো বলে কুড়িয়ে আনা রক্তজবা
বেলা শেষে শুকনো মলিন হয়ে যায়।
শিশির ভেজা সকালে তোমার হাত ধরে হাঁটবো বলে
শুধু মিথ্যে স্বপ্নই দেখেছিলাম।

তোমার জন্য যে পথে নির্লজ্জ দাঁড়িয়ে থাকতাম
সে পথে কাঁটা ভরা তরুলতার বিদ্রোহ।
তোমার জন্য সজ্জিত হলুদ বিকেলবেলা
এখন প্রচন্ড সাইক্লোনে বিধ্বস্ত।

আমার এতো এতো ভাবনার শহরে
তোমার আকাশ এখান থেকে অনেক দূরে।
তোমাকে লিখবো বলে অজস্র কবিতা
ডায়েরির পাতায় অবহেলায় পরে রয়।

ভাসমান নৌকার মত শব্দগুলো
আমার হৃদয় কুল হতে দূরে সরে যায়।
না তোমার প্রেমিক হতে পারলাম
না হতে পারলাম প্রেমের কবি।

নিঃশব্দ আক্ষেপ
আলী আহম্মেদ
১৭ এপ্রিল ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

nilakashermegh
২১-০৪-২০১৭ ১১:০০ মিঃ

সুন্দর

Easin-Sayed-Adil
১৭-০৪-২০১৭ ১০:৩৮ মিঃ

চমৎকার।

Asadur1000
১৭-০৪-২০১৭ ১০:৩১ মিঃ

শুভকামনা হোক আপনার

Asadur1000
১৭-০৪-২০১৭ ১০:৩১ মিঃ

শুভকামনা হোক আপনার