মেঘের উপর
- খায়রুজ্জামান সাদেক ২৬-০৪-২০২৪

কতটা দূরে পড়ে। আমূল বা পুরনো দেগে গেছে কেউ। এই নিয়ে মেঘের চেহারায় দোহারা গড়নের সামান্য প্রশ্ন ওঠে। গোলমাল ছদ্মবেশী সংখ্যা অতিক্রম করে বহু স্তর খুলে ভেঙ্গে দেখা যায়। কতটা ধ্রুবক চাপ তৈরি করে। ক্ষুদ্রাতিক্ষুদ্রতা আমার ভূখণ্ড পেরোয়। টুকরো টুকরো বেশুমার নিশ্বাস চেপে যাই। নৈতিক শব্দ পড়ে গেছে ফাঁদে। কতবার অসম স্থান পূরণের আবহাওয়া অন্ধকারে মিশে। হয়ত ভান থেকে নামি নিখুঁত মিথ্যা দিয়ে সাজাই। সম্ভোগের দরজা পর্যন্ত মিহি আস্তরণ আমার ভুলিয়ে দেয়। অনেক মেঘের উপর জটলার সাথে কি নিয়ে থাকি...
২৯/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।