আকর্ষণ
- খায়রুজ্জামান সাদেক ২৬-০৪-২০২৪

ছোট প্রকরণে এগুলো ধরেই না। অত্যাশ্চর্য দমকা বাতাসে অস্ফুট ব্যথা সকল। শরীরস্থান থেকে আপাত অভিমুখী স্পর্শ। বিচ্ছুরিত আলোক চুম্বনে পর্দায় ভেসে উঠছে শুভ সকাল। যে শব্দ মধ্যে আঁকছি তোমার কল্পিত ছবি। যতোগুলো চিহ্ন ধরে পুনরাবৃত্ত করো। সার্কাসের ঘোড়া পড়ে যাচ্ছে। যতগুলো নিখুঁত সংমিশ্রণ আমার। প্রেম ও প্রত্যাখ্যান ঘিরে আমাদের। সুদূর যতো অভীক্ষা থাকে। উষ্ণতর স্রোতগুলো ধরেই জ্বালামুখে নাটকীয়তা তৈরি হয় অপসৃত তরলের। চলো সহজ সমীকরণের ঈশ্বরকে বলি; পর্দার অন্তরালকে বলি আজ শুভ সকাল। অহেতুক ছিদ্র হয় সত্তার প্রধান আকর্ষণ। বাঙময় তারারা জানুক আমাদের স্বেচ্ছা প্রবৃত্তির উৎস। জহুরি স্পিরিট ল্যাম্প জ্বালিয়ে দাও...
৩০/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।