শ্রমের মূল্য দাও
- মাহদী হাসান ২৬-০৪-২০২৪

ইটের গায়ে লেখা আছে
শ্রমজীবীর নাম,
পুঁজিবাদের রাষ্ট্রে আজো
পায়নি তারা দাম।

দলকানা সব শ্রমিক নেতা
নেইতো কোনো জোট,
শ্রমিক নেতা বিবেক বেচেন
পেলে টাকার নোট।

ঘাম ঝরানো কর্মী যারা
নেইতো তাদের রাইট,
জীবন যুদ্ধে হরহামেশা
করছে তারা ফাইট।

কায়িক শ্রমের কর্মী যারা
ভুক্তভোগী বেশ,
ন্যায্যমূল্য পায় না তারা
নেই হতাশার শেষ।

ডেইলি লেবার আছে যারা
পেট কী তাদের নেই!
আজ কী খাবে ভাবছে বসে
আছেতো কষ্টেই।

যাদের ঘামে সভ্য হয়ে
এসির বাতাস খাও,
ঘাম শুকানোর পূর্বে তাদের
শ্রমের মূল্য দাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।