এইতো বেশ ভালোই আছি
- মাহদী হাসান ২৬-০৪-২০২৪

এইতো— বেশ ভালোই আছি
শীত পড়লে সোয়েটারে বুকটি লুকাই
তাল হারিয়ে গ্রীষ্মে ঘামি, রৌদ্রে শুকাই
হাসির সময় হাসি, কান্না এলে মুখ লুকিয়ে বাঁচি
এইতো— বেশ ভালোই আছি।

তুমি— কেমন আছো?
ছাদের ওপর পা এলিয়ে
খোঁপার বাঁধন খুলে দিয়ে
গুনগুনিয়ে গাওয়ার ছলে
আমার কথা, এখনো কী ভাবো! খবর দিও।

ট্র্যাডিশনের শিকল ভেঙে
দিগ্বিজয়ী বীরের মতো খেই হারিয়ে
ছুটেছিলাম লাগাম ছাড়া তীব্র রোদে, বর্ষা মাথায়
স্মৃতির পাতায় আঁকা আছে?
নাকী তাল হারিয়ে সব ভুলেছো! খবর দিও।

খবর নিও। ভর দুপুরের শাদা-কালো স্বপ্নগুলো
রঙিন করার এম্বিসনে যাচ্ছে ভালোই
কান্না হাসির জোয়ার ভাটায়, দিন চলে যায়
বীজের ফলে তৃপ্ত ঢেঁকুর - চলছে ভালোই
এইতো— বেশ ভালোই আছি।

মেডিটেশন চলছে ভালোই
ধ্যানের ঘোরে শাদা কালো অতীত ছবি
পাহাড় ঘেরা নিকেতনের কামরা সবই
গারদ থেকে মুখ দেখানোর হালত শেষে
ঘরবন্দী ইতিহাসের সাক্ষী বেশে, চলছে ভালোই
এইতো— বেশ ভালোই আছি।

রচনাকাল: ৫ ফেব্রুয়ারি, ২০১৭ইং।
বিশ্ব কলোনি, চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।