জয়জয়কার
- কাফাশ মুনহামাননা - আমাদের পাবার কিছু নেই, হারাবারও কিছু নেই ২৬-০৪-২০২৪

সন্ধ্যাদেবী!
আজ আমি ভীষণ খুশি।
আজ আমি তার চোখে ছায়া দেখেছি। আমার।
স্থায়ী ছায়া। কী নিরুপম সেই দৃশ্য!
দূর্গাদেবীর মতো তার ড্যাবড্যাবে চোখ। সেখানে লজ্জা।
তুলসীদেবীর মতো তার পবিত্র মুখ। সেখানে শান্ত হাসি।
আমি দেখে দেখে হয়রান -
ভালোবাসার এমন নিরন্তর পৃথিবী!

এইতো কিছুক্ষণ আগে তার সাথে দেখা।
এখনো ঘোর কাটছে না। স্বপ্নের মতো লাগছে।
বুঝতেই পারিনি, কখন সে আমাকে -
এতো সুনিপুণভাবে ধারণ করেছে তার হৃদয়ে!
সেদিনের তার অভিমান অনুরাগের রাগে রাগে
এইভাবে বিমোহিত করবে আজ - কল্পনা-ই করিনি।
একেই বুঝি বলে স্বার্থক প্রেমের ধ্রুবনীল উপাখ্যান!

উপাখ্যান হোক বা না-হোক,
আমার চিন্তা-চেতনায় শুধু তার জয়জয়কার।
সন্ধ্যাদেবী! তার প্রেমে স্থির করো ভুবন আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।