কৃষ্ণতিল
- কাফাশ মুনহামাননা - আমাদের পাবার কিছু নেই, হারাবারও কিছু নেই ২৬-০৪-২০২৪

তোমার বুক আর গলার মধ্যখানে ভেসে থাকে -
ওই বৃত্তাকার কৃষ্ণতিল। শরাবের মতো দীপ্তিময়।
তোমার চওড়া বুক যেনো বিলের মতো। আষাঢ়ী।
আলো-আঁধারে বাঁধে হইচই। রূপের যৌবনে থইথই।
অদৃশ্য ঢেউ যেখানে অজান্তেই শতদলের প্রাণ নাচায়।

সপ্তদশী শালুকের মতো তোমার তিল -
হাসতে থাকে খিলখিল। বিলের মাঝ-বরাবর।
সুদূর থেকে দেখলেও
চোখের মাঝে ঠাঁই করে নেয় সহজেই। অনায়াসে।
কিন্তু তুমি যে অধরা!
দ্বিতীয়বার দেখা পেতে তাই প্রতীক্ষায় থাকি। যুগ যুগ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।