তথাকথিত পতিতা
- মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২৬-০৪-২০২৪

তথাকথিত পতিতা
___________
একটা লাশ ঝুলে আছে
গলায় দড়ি দিয়ে,সে ঝুলে আছে।
আরে ওতো ধর্ষিতা
সে তো পতিতা,
কে করবে তার জানাজা, কে তার সমাধি দিবে?
ছিঃ আমি পারবো না।
সে দিনই তো ধর্ষিত হয়েছিল।
তারপর কি কাণ্ডটাই না ঘটলো।
মাগি বেশ্যাগিরিতেই নেমে গেল
ছিঃ আমি পারবো না।
মাগি পৃথিবীতে এতো যায়গা থাকতে এখানেই এসে ঝুলতে হলো!
পৃথিবী শুনে রাখ,
পৃথিবী তোর পুদে লাথি দিয়ে বলতে পারি
পৃথিবী তুই ধর্ষিতা, তুই বেশ্যা
তুই পতিতা, তুই সম্ভ্রমভ্রষ্টা।
কেননা তোর বুকে জন্মে কেউ পতিতা হতে পারে না, সবাই পবিত্র।
আজ তাকে তুই পতিতা বলছিছ
ছিঃ পৃথিবী, ছিঃ পৃথিবী
তোর ন্যূনত্ব লজ্জা থাকা উচিত ছিল।
____________
১৯/০৫/২০১৭
চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।