নিস্তব্ধ রজনী
- সুদীপ্ত সরকার ২৬-০৪-২০২৪

চারিদিক নিঝুম রাত্রি তখন ৷
তাহাদের মাঝে আমি ছিলাম যখন ৷
বিশাল ছাদের উপর পাটি নিয়ে শুয়ে ৷
হঠাত্‌ জ্যোত্‌স্না এল অপরূপা হয়ে ৷
মাঝে-মাঝে দায়-সারা হাওয়া বয়ে যায় ৷
এত খুঁজেও তোয়ধর দেখা নাহি পায় ৷
ওই যে দূরে স্রোতস্বিনী কলকলিয়ে যাচ্ছে ৷
আর আমি ভাবি ধ্রুবতারা দিক হারিয়ে ফেলছে ৷
বাঁশঝাড়ের পিছন থেকে শৃগালের ডাকাডাকি ৷
ইতোমধ্যেই ভষকদের শুরু বকাবকি ৷
ফাঁকে পড়তে হয় সত্যিই দিলে কিছু ফাঁকি ৷
এবার বেশ বুঝলাম--এটাই আশার ছিল বাকি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।