ব্যর্থতা
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জীবন ২৭-০৪-২০২৪

ঘুরেফিরে দিন যে গেলো জীবন হলো এলোমেলো,
নামাজ-রোজা কাজা হলো আমলনামা শূন্য হলো,
খালি হাতে চলে গেলে আখিরাতে ফল কী পাবে,
দুঃখে তোমার জীবন যাবে, শান্তি তুমি নাহি পাবে।
মৃত্যু তোমায় ধরবে ঘিরে ছাড়া তুমি পাবে না,
আকাশ পানে সিড়ি লাগিয়ে লোকাও যদি সংগোপনে,
আজরাঈল এসে জানটা নিবে ছাড়া তুমি পাবে না।
দুনিয়া হল মাজেরাখানা, সংগ্রহ কর নাজাতের সামানা।
সময় থাকতেকর সাধনা, সাধনা তোমার বিফলে যাবে না।
সময় হল জীবনের ধন, গঠন কর তোমারই জীবন।
আখেরাতের কঠিন দিনে ঘুরবে তুমি অসহায় হয়ে।
আমল নামা থাকলে ভাল, অন্ধকারে পাবে আলো।
শান্তিতে থাকবে তুমি জান্নাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।