যাতনা
- কাফাশ মুনহামাননা - শেষবেলা ২৬-০৪-২০২৪

একটা দিন বেচে থাকার মানে
কষ্টের নদীতে আরো কিছুটা সময় সাঁতরানো।
যদিও জানা আছে এ জন্মে
কাঙ্ক্ষিত পারের দেখা মিলবে না কখনোই।

সুখের মানদণ্ড যদি ধরা হয় সীমানাবেষ্টিত।
ভালবাসার প্রণোদনা তবে অর্থহীন বৈ কিছু না।
জীবনের স্বাদ আস্বাদনের তৃপ্তিলাভ তখন শুধু
একগাল প্রপাগান্ডা রটানোর অসাংবিধানিক নামান্তর।

বাচতে ইচ্ছে করে না আর এমন যাতনায়।
স্বপ্ন দেখতে দেখতে হাঁপিয়ে উঠেছি খুব।
তন্দ্রাচ্ছন্নতায় আকুল দুচোখের
একটু বিশ্রাম প্রয়োজন সুদীর্ঘ বিরতির।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।