যে যার মতন
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জীবন ২৬-০৪-২০২৪

কৃপন না করে কভু নিজের অর্থ খরচ,
মিতব্যয়ী প্রয়োজন বুঝে করে টাকার খরচ।
অপব্যয়ী অর্থের খরচ করে খামখেয়ালী ভাবে
নিশ্চয়ই একদিন সে আপসোস করবে।
অন্ধ যে, সে বোঝে না আলো,
পূর্ণিমা কিংবা অমাবশ্যা কেমন অন্ধকার কালো।
জগৎ তার আধারে খচিত,
দৃষ্টিমান করে শুধু জগৎ কে শোভিত।
সুজনে সুগান গায় সত্যের লাগি,
কুজনে কুরব করে মিথ্যার লাগি।
এ পৃথিবী বহুরূপী কত লোক সকল,
একেক জন বাস করে যে যার মতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।