সততা তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

সততা তুমি,
মানব চরিত্রের অমূল্য ধন,অবিনশ্বর প্রাণ।
সততা তুমি,
রাসূলের আদর্শ্ কোরআন হাদিসের পদাংক অনুসরণ
বকর ,ওসমান, ওমর ,আলী সাহাবিদের অর্জ্ন!
প্রাণের শুদ্ধতার জন্যে, হে সততা
কতই না রক্ত ঝরাতে হয়েছে,শহীদ হতে হয়েছে
ত্যাগ করতে হয়েছে
অগণীত হৃদয়ের ভ্রান্ত কামনাকে।
আর কত দেখতে হবে গোলামের চরিত্রহীনতা?
হে প্রভূ প্রিয় মুহাম্মদ (সাঃ) এর উম্মতেরা?
আর কত পিষ্ঠ হতে হবে ইবলিশ পদতলে!
আলোক বার্তা রুহুর জন্ম হতে জ্বলছে-
মুক্তি অধির অপেক্ষা করছে তোমার জন্যে- হে সততা।
পৃথিবীর আঁধার বৃত্তে তোমার বিন্দু চির উজ্জ্বল
এ এক অমর উপাদি “আল আমীন”।
নবীজির ধ্বনি-প্রতিধ্বনি তুলে,
বিজয়ের নিশান উড়িয়ে,মুক্তির বার্তা দিয়ে
হে সততা, তুমি চির অম্লান, চির শান্তির সোপান।
তোমাকে ফিরতেই হবে প্রতিটি হৃদয়ে-হে সততা।
সততা তুমি,
মানব চরিত্রের অমূল্য ধন,অবিনশ্বর প্রাণ।
-----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।