অগোচর
- এস. মেহেদী হাসান - নীলপরি ২৬-০৪-২০২৪

তোমার অলক্ষ্যেই থেকে যাবে-
তোমার অগোচর!
রঙিন ঘুড়িটার সাদাকালো হয়ে উঠার গল্প।
নিঃশব্দ-নিঃসাড়,
স্তব্ধ রাতের জোনাকের হাহাকার।
মেঘ ঠেলে কিভাবে এলো-
ঘুমভাঙানি নিকষ কালোর চাদর!
ধীরে -আরও ধীরে,
ঠিক যতোটা ধীরে চলমান থাকা যায়!
দুটি চোখ কি করে কথা কয়?
তুমি জানতেও পারবে না।
অজানা-ই থেকে যাবে,পারমিতা!
হয়ত অনন্তকাল-
এ গল্পের গল্পকার অথবা এর উপসংহার!
ডায়েরীর অকেজো পৃষ্ঠার ভাজে-
পড়ে রবে অশ্রুহীন, অসাড়।
আর তুমি? হ্যাঁ পারমিতা -
শুধু তুমি!
অদলবদলে ব্যস্ত তোমার জগত।
ঠিক যেমন আকাশের রঙ!
প্রকৃতি যেরূপ বদলায় তার রুপ।
যুগ যুগান্তর!
এবং কবি?
মনের গহীনে এঁকে যাবে-
ছন্দময় কষ্টের চিত্র!
হতাশার প্রশস্ত বুকে বপন করবে-
সবুজ প্রেম।
যেখানে পৃথিবী আছে!
শুধু তুমি নেই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।