অবস্থান্তর
- মাসুদুর রহমান (শাওন) ০২-০৫-২০২৪

বসন্ত শেষ হয়েছে আর হারিয়ে গেছে হাওয়ার নরম স্পর্শ,
পুষ্পঠোঁটে দেখিনা আজ ভ্রমরের মোথিত চুম্বন।
সুবাসের আলিঙনে মাতাল হাওয়ার সেই দলছুট বিকেল নেই আর,
দুরন্ত দুপুরবেলাতেই যেন রাতের গভীরকণ্ঠ ডানা ঝাপটে আসে উড়ন্ত পাখির মতো।।

মেঘবতীরা সব ফিরে গেছে স্ব-স্ব নীড়ে; নিভে গেছে আবেগের পিদিম,
বনের গহীন আঁড়ালে দৌড়ে বেড়ায় না আর হরিণেরা।
সবুজ পাখি ভুলে গেছে গানের প্রতিটি কলি; সুর গেছে তার মরে, পাহাড়ের লতিকায় ভর করে ধূসর অন্ধকারের চাঁদর কুয়াশার মতো আসে নেমে।।

চাঁদের আলোর সঙ্গমস্থল হয়না আর উঠোনের শিমের মাচা,
সমুদ্রজলেরা ফেনা ভাসিয়ে আছড়ে পড়েনা আর সৈকতের প্রকাণ্ড বুকে।
অবহেলার দারুণ রোদে ছুট দিয়েছে ইচ্ছেদের অঝোর বর্ষা,
সময়ের বারুদে জ্বলে পুড়ে ছাই আজ হৃদয়ের শূন্য মরুভূমি।।

১৫/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।