এমন যদি
- প্রদীপ চন্দ্র দাস (রাজ) - ভাবনা ০৫-০৫-২০২৪

এমন যদি হতো সব সুখ আল্লাহ যদি আমায় দিত।। এমন যদি হত দুঃখ গুলো আমায় ছাড়ি অনেক দূরে যেত।। এমন যদি হত কষ্ট গুলো বৃষ্টি হয়ে ঝড়ে পড়তো।। এমন যদি হত ঘড়ি কাঁটা গুলি আজিবনের জন্য বন্ধ হয়ে যেত।। এমন যদি হত বিদ্যা সাগরের বিদ্যা সকল মানুষ পেতো।। এমন যদি হত কোন প্রশ্ন ছাড়ায় উত্তর হত।। এমন কোন কিছু কি নেয় যা মানুষ তৈরি করতে পারেনা??? এমন কিছু কি আশা করা নেয় যেটা পাওয়ার যোগ্য নয়।। এমন যদি হত হাজারো কবিতা লিখে কলমের কালি নাহি শেষ হয়।। মানুষে আশা আশায় থেকে যায় বাস্তবে শূন্যতা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।