ভোরের অপ্সরী
- মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২৭-০৪-২০২৪

ভোরের অপ্সরী
মুহম্মদ কবীর সরকার

একদিন
কাক ডাকা ভোরে,শিশির ধোয়া প্রত্যুষে
আমি তোমার হয়েছিলাম বলে
পাখিগুলি ডেকে গিয়েছিল মিছামিছি।

একদিন
কুয়াশায় ভেজা চিকচিকে মাকড়শারজাল রূপি মুক্তোরহার
তোমায় পড়তে দেখে প্রত্যুষে
আমি তোমার হয়েছিলাম বলে
সূর্যটা আলো ছড়িয়ে ছিল মিছামিছি।

একদিন
তোমার নরম সবুজ দেহে
যৌবনি রক্তিম গোলাপ ফুটতে দেখে প্রত্যুষে
আমি গন্ধ নিয়েছিলাম বলে
ভ্রমরকৃষ্ণ গুণ গুণ করে মিথ্যে রটিয়ে ছিল মিছামিছি।

একদিন
যমুনা কিংবা কন্যাকুমারীর যৌবনজলে
একটি মাছরাঙা বসতে দেখে প্রত্যুষে
আমার যৌবন ধুয়েছিলাম বলে
সে মাছ নিয়ে উড়ে গিয়েছিল ধার ঘেঁষে।

একদিন
করিমের বউ শাড়ীর আঁচল বেধে
তিতাসের জলে স্নান সেরে
কলসি কাহে ভিজা শরীরে এসেছিল প্রত্যুষে দেখে
আমি তোমার হয়েছি বলে
মাটিরা স্নান করেছিল কলসির জলে মিছামিছি।

একদিন
দূরের পাহাড় গুলি মেঘের সাথে
ভাব করেছি প্রত্যুষে
আমি তোমায় ভালোবেসেছি বলে
সে কুয়াশা ঝুপে লুকিয়েছিল মিছামিছি

একদিন
এই শিশির, এই কাক, এই তিতাস
বসেছিল আমার পাশে
শুধুই আমায় ভালবেসে মিছামিছি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।