একদিন হারিয়ে যাবো
- মাসুদুর রহমান (শাওন) ২৬-০৪-২০২৪

একদিন আমিও হারিয়ে যাবো মানুষের এই কোলাহলময় ভিড় থেকে,
পৌষের বিকেলে ঘন কুয়াশার সমুদ্রে যেভাবে হারিয়ে যায় নীড় খোঁজা পাখি।
একদিন ঝরে যাবে আমার এই সব স্মৃতি জড়ানো বিকেলগুলো,
যেমন করে ঝরে যায় শরতের শেষ রাতে চরে জাগা সারি সারি কাশফুল।।

যেমন করে মিশে যায় দূরের হাওয়ায় ক্লান্ত দাঁড়কাকের সুর,
তেমন করেই অস্তিত্ব বিলীন হবে আমার পায়ের চিহ্ন আর শব্দের।
আমার এই সব কবিতারা একদিন নেমে যাবে বিশ্রামঘরে,
কামরাঙার সবুজ নিবিড় ডালে বিশ্রাম নিতে আসা হলদে পাখির মত শান্ত হয়ে।।

একদিন দেখবোনা আমি আর এই পৃথিবীর বুক ছুঁয়ে যাওয়া বর্ষার রূপ,
বিবর্ণ হয়ে যাবে আমার এই দেহ মৃত্যু সনদের সাক্ষরে।
চাঁপাফুল ফুটেছে কিনা সে খবর নেয়া হবেনা আর আঙিনা ঘুরে,
নিশ্চুপ নিশ্চল হয়ে ঘুমিয়ে যাবো একদিন এই পৃথিবীর বুকে।।

২১/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।