অভিপ্রায়
- মাসুদুর রহমান (শাওন) ২৭-০৪-২০২৪

এইসব পথে হাঁটতে হাঁটতে আমি আজ বড্ড ক্লান্ত,
দেহ মনের শহর জুড়ে আজ শুধু কান্নার শব্দ।
গভীর রাতে হাহাকার করে উঠে এই বুকের ভিতরের ভাঙ্গা স্তুপ,
এত অনুনয় এত আর্তনাদের পরেও কেন সে ফেলে গেলো ?।।

আজকাল রং কিনে বাইরের দেয়াল রাঙাই,
আকাশের মেঘরাশি দেখে বন্দোবস্ত করে ফেলি ছাদ বা ছাতার।
আবেগী মূল্যের রং দিয়ে মনের ক্যানভাস রাঙাতে পারিনি,
তাই বৃষ্টির উন্মাতাল ঝুপঝুপ শব্দে দেহের অলসতা কাঁটেনা।।

নির্ঘুম রাত আর শত বছরের জমিয়ে রাখা কথাগুলো,
তবে কি উড়িয়ে দেবো শূন্যের বুকে অজানা ঠিকানায় ?।
না! আমি সব বলে দেবো; সবাইকে বলে দেবো তোমার অবহেলার কথা,
তারপর আমি নিষ্ঠুর পাথরের মত আঁধারের শিয়রে ঘুমিয়ে যাবো।।

২৩/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।