হা হুতাশ
- প্রদীপ চন্দ্র দাস (রাজ) - অপ্রকাশিত ০৬-০৫-২০২৪

মা, তোমার ভীষণ কষ্ট লাগে তোমার খোকা হাটার আগে কাগজ কুড়ায় রাস্তার ধারে তবু ও নাহি ভিক্ষা মাগে।। মা, তোমার দুঃখ বুঝিনা আমি ক্ষুধায় ভীষণ কষ্টে থাকি দিন কেটে যায় রাত জাগি তাই ডাষ্টবিনে দেই উকি ঝুকি।। মা, তুমিই বলো কি দোষ আমার এত দালান কোঠা এত বাড়ী ঘর তবুও থাকার জন্য রাস্তা ছাড়া নাই জায়গা তোমার আমার।। মা উপরে তো সাহেব ঘুমায় নিচে থাকে গাড়ী তুমি আমি রাস্তায় তবুও থাকছি অনাহারী।। মা এ কেমন নিয়ম বল? এ কেমন আইন? একই আলো হাওয়ার বাড়ছি সবাই মাথায় উপর একই নীলাকাশ তবে আমরা কেন কষ্টে শুধু করছি হা হুতাশ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।