অভিলাষ
- মাসুদুর রহমান (শাওন) ২৬-০৪-২০২৪

তুমি যদি আমার বিস্তৃত নীলাভ আকাশ হতে,
তোমার ঐ বক্ষ জুড়ে সাজাতাম তবে,
আমার হৃৎপিণ্ডকে খণ্ড খণ্ড নক্ষত্র করে।।

তুমি যদি আমার বুকে জলভরা নদী হতে,
নিবিড় দীর্ঘ সন্তরণে নামতাম তোমার গভীরে,
আর তোমার মন ছুঁতে ছুঁতে হারিয়ে যেতাম অজানা কোন দূরপথে।।

হতে যদি আমার রাতের ব্যক্ত জোছনা,
তবে তোমায় প্রতি বিন্দু স্পর্শে জড়াতাম সর্বাঙ্গে,
আর তোমার সাথে সব ভুলে হারিয়ে যেতাম সকল কালের পরে।।

যদি এই পৃথিবীর বুকে তুমি আমার অন্য পৃথিবী হতে,
অনন্ত বসন্তের আবডালে লুকিয়ে যেতাম তবে,
মিশে যেতাম তোমার মাঝে বিবর্ণ অস্তিত্বে।।

২০/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।