ঘুরতে সবাই চলো
- সাখাওয়াত হোসাইন ফরহাদ - প্রস্ফুট ২৭-০৪-২০২৪

বাঁশখালীর রূপের মোহে
মত্ত ভীষন আমি,
কেমন করে ভুলব আমার
প্রিয় জন্ম ভূমি!

যেথায় থাকি মনটা কাঁদে
জন্মভূমির জন্য,
নাড়ির টানে পাশে আনে
ভালোবাসায় ধন্য

সাংগু নদী পেরিয়ে এলে
বাঁশখালীরই মুখ,
তখন আমার হৃদয় জুড়ে
কি অনাবিল সুখ।

সুখ সাগরে ডুবে যখন
যাই ছুটে মা'র কাছে ,
মায়ের রূপের গন্ধ মাখা
আমার সদা আছে

কিসের অভাব প্রিয় ভূমি
আছে সব কিছু,
পেতে কিবা চাও যে বলো
আম,কাঠাল ও লিচু।

সবুজ ধরা নীলের ছবি
আর কি যে চাও বলো,
সব প্রিয় তম বাঁশখালীতে
ঘুরতে সবাই চলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।