মশা
- প্রদীপ চন্দ্র দাস (রাজ) - অপ্রকাশিত ০৫-০৫-২০২৪

কোথায় থেকে এসে ছিলো খেয়াল করিনি ভাই হাতে আমার মুঠোফোন আছে গলতে জামা নাই। নিজের গায়ে নিজেই মারি কষিয়ে কষিয়ে চর গুন গুন শব্দে মাতাল ফাল্তু কবির ঘর।। তার সাথে বাজে চটাস চটাস নিজের হাতের চর। তবুও চলছে কবিতা লেখা থামেনা লেখনী আর।। আমি লিখিলাম দু-এক পাতা মশা লিখেছে বই ওরে ছাগল, কবিতা পাগল তোর মশারি কই?? মশারি বাদে সংক্ষেপে আমি কয়েল খানি জ্বালাই মশারা কয় পাগল-ছাগল কয়েল আমরা বানাই।। মশার গায়ে কিল দিয়েও কিল খেয়েছি নিজে! বুঝিলাম শেষে কবিতা নয় আমি ছিলাম বাজে।। এযেন মশার উৎপাত নয় চিরসত্য উপদেশ! সব ভাল কাজে আগেই গড়িও সুন্দর পরিবেশ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।