জেনে নিও তুমি
- মাসুদুর রহমান (শাওন) ২৭-০৪-২০২৪

ভোরের স্বচ্ছ হাওয়াকে আমার একটি কথার সাক্ষী করি রোজ,
প্রজাপতির রঙিন ডানায় লিখে দেই একটি কবিতা।
জানো কি তুমি; কি সেই কথা আর কি সেই কবিতা ?
সেই কথা আর কবিতা মন জানে আমার; জানে আমার অন্তর।
আমি বলবোনা সেই কথা; সে কথা কখনো কেউ বলেনা বুঝে নিতে হয়।
তুমিও বুঝে নিও অথবা জেনে নিও ভোরের ঐ স্বচ্ছ হাওয়া আর প্রজাপতিকে প্রশ্ন করে।।

যখন দুপুরের আকাশ প্রখর দৃষ্টি মেলে তাকিয়ে রয় পৃথিবীর দিকে,
তখনও আমার এই মন সেই একটি কথা বলে আর ডুবে থাকে মগ্নতায়।
জানো কি তুমি; কি সেই কথা আর কি সেই মগ্নতা ?
সে কথা জানে আমার বক্ষতলে লুকানো হৃদয়; জানে আমার নিঃশ্বাস।
আমি বলবোনা সেই কথা; সে কথা শুধুই বুঝে নিতে হয়।
তুমিও বুঝে নিও অথবা প্রশ্ন করে জেনে নিও প্রদীপ্ত আকাশ আর পৃথিবীকে।।

১৪/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।