বর্ষা
- অরণ্য- (ভাবুক কবি) ২৭-০৪-২০২৪

বর্ষার পরশে মন নাচে আনন্দে
শীতল হয় প্রকৃতি বৃষ্টির ছন্দে,
হিমেল পবনে চিত্তে জাগে শিহরণ
শুনি বর্ষার অপরূপ সুরের কম্পন।
মেঘলা দিনে আদ্র ভাসে বাতাসে
অর্ণবে ফাঁপে নীর রংধনু আকাশে,
অবিরত বর্ষণে ব্যাকুল হয় প্রাণ
প্রকৃতি ভেজা ক্ষণে দোয়েলের গান।
নীরদে ঢাকে শশী নিলিমার ভেতর
অনিলের স্পর্শে ভরে যাই অন্তর,
বারিধারা নভ আর ধীর প্রকৃতি
অঝরে ঝরা বর্ষার রম্য আকৃতি।
ছলছল শব্দ করে আপগার কলতান
বৃষ্টির ধারা নিয়ে আসে বান,
সবুজ বিপিণের পথ চলছে বেঁকে
অনুপম দৃশ্য দেখি দূর থেকে।


রচনাকালঃ- ২৮/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।