আপশোশ
- ড. সুজিতকুমার বিশ্বাস ২৬-০৪-২০২৪

সময়ের মঞ্চে অবিরত
পলকেতে কতই নাটক;
জীবনের কথামালা শত
রচনায় নিপুণ ঘাতক।

অবাক বিস্ময়ে দেখে যাই
মানুষে মানুষে কোলাহল;
বিমূর্ত ভাবনা সীমানায়
মুছে নিই মোর আঁখি জল।

ঝড় উঠেছে ভিতর ঘরে
সভ্যতার পবিত্র গহ্বর;
আমার এ ভাবনার দ্বারে
নিয়ে এল প্রণয় খবর।

পিছনে ফেরার পথ নেই
ভাবনা আমার সব দোষ;
অকর্মন্য হয়ে থাকি সেই
মাঝে মাঝে দেখি আপশোশ।
------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।