সেলফি
- মুহাম্মদ ইয়াকুব আলী মামুন ২৭-০৪-২০২৪

সেলফি
-মুহাম্মদ ইয়াকুব আলী মামুন

সেল্ফি খিঁচাও দারুণ তুমি
মুখে পানের পিক,
তোমার এমন অভ্যাসকে
জানাই আমি ধিক্।

পাগড়ী, জুব্বা ঠিকই ছিল
ছিলনা সাধারণ জ্ঞান,
একটি বারও ভাবলেনা এসব দেখে
মানুষ তোমায় করবে অপমান।

পারতে তুমি এড়িয়ে যেতে
এমন কর্মখান,
তোমায় নিয়ে ট্রল হতো না
বজায় থাকতো পূর্ণ সম্মান।

সামান্য এই সেল্ফি খিঁচলে
বেঁকিয়ে তোমার মুখ,
অন্যরাও ফটো তুলতে
দাঁড়িয়েছে উন্মুখ।

আলেম তুমি শ্রদ্ধার পাত্র
আমার গুরুজন,
তোমায় কেউ গালি দিলে
খারাপ লাগে বিষণ!

মোল্লারা সব গোল্লায় গেল
বলে যখন কেউ,
হৃদয় যেন ফেটে যায়
বয়ে যায় বিশাল ঢেউ।

তুমি যখন ইমামতিতে
পড়ছে পিছে নামাজ,
বের হয়েই ছিদ্রান্বেষণ করে
কলুষিত এই সমাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।