পরদেশ
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

অনেক কাজের কাজী মোদের
মিলন সাহেব নাম,
কোন কাজই স্থায়ী হয়না
পরদেশ তার প্রাণ ।

সবসময় সে স্বপ্ন দেখে
বিদেশ পাড়ি দেবে,
তাইতো সে প্রতিবছর
ডিভি লটারি দিবে।

বোন তাকে তার জার্মানিতে
ভাই আমেরিকা,
এইজন্য সে স্বপ্ন বুনে
স্বদেশ ছেড়ে দিবে।

অনেক দিনের সাধনা তার
পূর্ণ হলো আজ,
শেষ পর্যন্ত ভিসা পেলো
বোনের দেশে বাস।

অনেক খুশি মিলন সাহেব
থাকবে না আর দেশে,
আমন্ত্রণে করলো সারা
সারা অফিস শেষে।

তাং - ২৫/৯/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।