বিশ্বাস করি না
- এস এম খায়রুল বাসার ২৬-০৪-২০২৪

ধরার সংক্ষিপ্ত সুখ আমাকে সুখ দেয় না কিছু,
প্রেয়সীর বুকেতেই থাকতে চাই যে অনন্তকাল
ক্ষণস্থায়ী ধরণীতে সেই সময় পাই কোথায় ?
এইতো সেদিন বুঝলাম প্রিয়ার স্পর্শের মাদকতা!
ঘুম, কাজ ও বিশ্রাম তার কাছে থাকতে দিল কই ?
সসীম ধরায় আমি না খেয়ে থাকতে পারি না মোটে ,
প্রকৃতির ডাকে সাড়া অনিচ্ছার কাজও করতে হয়,
বন্ধু - বান্ধবের সাথে হই-হুল্লোড় না হলে চলে?
জ্ঞানের সাগর তীরে একটু নুড়ি না কুড়ালে চলে ?
অসুখ - বিসুখ আসে সময় - অসময় না ভেবে
শত্রুর বাঁধা মাড়ানো সে আরো সময়ের ব্যাপার।
প্রিয়ার তনুর ঘ্রাণ সর্বদা নেবার সময় কোথা?
না না আমি খুশি নাতো মর্ত্যের এ স্বল্প অবস্থানে।
না না বিশ্বাস করি না, এই জীবনেই সব শেষ !

অমিল অক্ষরবৃত্ত :(৮+১০)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।