খুনি সুচি
- সাখাওয়াত হোসাইন ফরহাদ - প্রস্ফুট ২৭-০৪-২০২৪

সুচি সুচি যাচ্ছো কোথা
ফুলের বেণী পরে,
ধুতি শাড়ি গায়ে দিয়ে
মারছো কেমন করে।

সুচি তুমি পশু হয়ে
নিচ্ছ অনেক প্রাণ,
নির্মমতা হার মেনেছে
আজব অভিমান।

যুবতীদের রূপে পড়ে
করছ সতীত্ব নষ্ট
ছুরি দিয়ে করছো কুচি
কিবা তাদের কষ্ট!

গুলি করে ক্লান্ত নও
করছো কুচি কুচি
রক্ত খেয়ে রক্তচোষা
হয়েছো তুমি সুচি।

কত শিশু এতীম হয়ে
কাঁদছে মনের দুঃখে
কত মানুষ স্বজন হারায়
গজব দিচ্ছে তোকে।

অমুসলিমদের মানবতা
নাইকো বলে আজ
তাইতো সুচি করছো হত্যা
বিশ্ব দিচ্ছে তাজ।

নোবেল তোমার মুখে দিয়ে
বাজাও তুমি বাঁশি
তোমার মতো খুনি অনেক
হয়েছে তাদের ফাঁসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।