চাঁদ
- মাহদী হাসান ২৭-০৪-২০২৪

নিজের কোনো নেইতো আলো
পরের আলোয় জ্বলি,
কাব্যে কবি মিছাল টানে
দূর গগনে চলি।

কলংক দাগ দেহে নিয়ে
রাতকে করি আলো,
অমাবস্যায় মর্ম বোঝো
মুখটি করো কালো।

দিনের আলোয় ফিকে দেহ
রাতে রূপের রাণী
পদ্য লেখার প্রতি ভাঁজে
আমাকে নাও টানি!

ঐ যে মেয়ে কলঙ্কিনী
আড়চোখে ক্যান্ দ্যাখো
আমিও তেমন কিন্তু তুমি
আমায় নিয়েই লেখো!

ভালো মন্দ নিয়েই আমি
এইতো আছি বেশ,
তোমরা কেমন আছো মানুষ
জানাও সবিশেষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।