সোনামণি
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

ছোটমেয়ে সোনামণি,
বকুনিতে দিন যায়।
আদরেতে খুকুমণি,
সারাবেলা মিল খায়।

ভাঙেগড়ে সারাদিনে,
অনীতিতে ভরপুর।
বকুনিতে চলে বেলা,
শাসনেতে মারধর।

মোবাইলেতে টিপাটিপি,
কার্টুনেতে মন তার।
ছোটাছুটি লাফালাফি,
লেখাপড়ায় যম তার।

দিনেরাতে নালিশেতে,
ঝগড়া বিবাদ করে।
সবসময়ে জিততে চাওয়া,
ভাইবোনেতে নড়ে।

নিয়মিত বিদ্যালয়ে,
যাওয়া আসা হয় তার।
ছুটি শেষে খেলাধুলা,
তৃপ্তি করে রয় তার।

তাং ১৫/১০/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।