মহাবিশ্ব
- আরিফুল খান - ----- ২৬-০৪-২০২৪

তোমার জন্ম নাকি চৌদ্দ বিলিয়ন বছর আগে?
তোমার বাবা দাদা নয়, বিজ্ঞানিরা গবেষণা করে বলে।
জন্মের সময় তুমি কত কেজি ছিলে জান? কেউ জানে না।
জানবে কি করে, কোন যন্ত্রে যে সে সংখ্যা ধরে না।
সে সময়ে তোমার ঘনত্ব কত ছিল জান বা তাপমাত্রা?
জানবে কি করে তারও ছিল না কোন সীমা।
জন্মের পর সবাই যেমন কাঁদে তুমিও কেঁদে ছিলে
কিন্তু তোমার কান্নার কম্পন এখনও বয়ে চলেছে।
এটম, স্টার, গ্যালাক্সি কি সব নাকি অরডিনারি ম্যাটার আর রেডিয়েশান!
ডার্ক ম্যাটার, ডার্ক এনার্জি, হোয়াইট ম্যাটার, এন্টি ম্যাটার কত কি তোমার উপাদান।
সময় যত যাচ্ছে তোমার সম্প্রসারন ততই বাড়ছে,
খুবকি কষ্ট হবে যখন তোমাকে থামতে হবে?
বা আবার যখন একত্রিত হতে হবে,
সব চাপ, তাপ একসাথে গোল পাকিয়ে।
কি ঘটনা ঘটবে তখন
মানবকুল হয়রান ভেবে সারাক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।