*
- BABU ০৮-০৫-২০২৪

*
দূরে থেকেও খুবই কাছে
আমি আছি। রয়ে যাব।
ভালবাসি তাই-

খুব আদরে যতন করে ভাসতে যদি ভালো
মোর কপালে কষ্ট কি এত জমতো তুমি বল?
সুখের সখা হয়ে তুমি থাকতে যদি পাশে
ভীতু আমি হতাম না, বেদনার ঐ ত্রাসে।
মেঘ হয়ে যদি ছায়া দিতে, লাগলতো বড় ভালো
চলে গেলে বলেই তো বেদনাময় সব হলো!
ঘরের পাশের শিমুলগাছটা আমায় দেখলে হাসে-
মুছকি হেসে আমায় বলে- আরে গাধা! এত ভালো কেউ কাউকে বাসে?
আমিও তখন মুছকি হেসে বলি তারে
শিমুল তুই জানিস না, সে যে ঘরে ঠিকি আসবে ফিরে-

কই আজও তুমি আসো নি-
সকালবেলার পাখি হয়ে ঘুমতো তুমি ভাঙ্গাওনি!
তবুও মন আশায় থাকে-আসবে বলে, দরজা খুলে
ছটফটানি মনটা বলে- এইতো তুমি আসলে বলে!

দূরে থেকেও খুবই কাছে
আমি আছি। রয়ে যাব।
ভালবাসি তাই-
(১৭/১০/১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।